আজ রবিবার, ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে আটককৃত পরিক্ষার্থীকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ

বন্দর প্রতিনিধি:
বন্দরে স্মার্ট ফোনের ম্যাসেঞ্জারে প্রশ্ন এবং উত্তর পত্র সরবরাহের অপরাধে এইচ এস সি পরীক্ষার্থী ওয়াসিম আকরামের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। রোববার বিকেলে র‌্যাব ১১ সিপিসি ডিএডি সুবেদার মাকছুদুর রহমান বাদী হয়ে ধৃতসহ ৪ জনের বিরুদ্ধে বন্দর থানায় আইসিটি আইনে মামলা রুজু করেন। যার মামলা নং- ২৪(৪)১৮।

ধৃত ওয়াসিম আকরাম নবীগঞ্জ ইসলামবাগ এলাকার জালাল উদ্দিন মিয়ার ছেলে এবং সে কদম রসুল বিশ্ববিদ্যালয়ের ছাত্র। জানা গেছে, বন্দর থানার নবীগঞ্জ এলাকার জালাল উদ্দিন মিয়ার ছেলে ওয়াসিম আকরাম গত ৭ এপ্রিল বেলা ১২টা ৫০ মিনিটে বন্দর থানাধীন হাজী ইব্রাহিম আলম চাঁন মডেল স্কুল এন্ড কলেজের ১১৬ নাম্বার কক্ষে ৪র্থ বেঞ্চের বাম পার্শ্বের সিটি বসা অবস্থায় পরিক্ষা চালাকালিন সময়ে অবৈধ ভাবে ইলেকট্রনিক ডিভাইস ও ১টি স্যামসাং মোবাইল ফোন গোপনে ব্যবহার করে। পরিক্ষা শ্রেণী কক্ষের দায়িত্ব পালনকারী শিক্ষিকা নাসরিন ইয়াসমিন পরিক্ষার্থী ওয়াসিম আকরামের দেহ তল্লাশী করে ০১৮৩৫১০৮৪৮৯ নাম্বারের একটি মোবাইল ফোন উদ্ধার করে।

পরে অন্যান্য শিক্ষকদের নিয়ে উদ্ধারকৃত মোবাইল ফোনটি পর্যবেক্ষন করে দেখে মোবাইল ফোনের ফেইসবুকে ম্যাসেঞ্জারে মাধ্যমে কেন্দ্র হইতে পরিক্ষা প্রশ্নপত্রের ছবি মোবাইলের মাধ্যমে উঠাইয়া বাহিরে থাকা অজ্ঞাত নামা পাবলিক পরিক্ষা প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্যদের নিকট প্রেরণকারি প্রশ্নের উত্তর সংগ্রহ করে নিজের উত্তরপত্র লিখিছে। তার সাথে থাকা অন্যান্য পরিক্ষার্থীদের মধ্যেও উত্তরপত্র বিতরণ করেছে। এ ঘটনায় হাজী ইব্রাহিম আলম মডেল চাঁন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আলহাজ্ব আহাম্মদ হালিম মজহার পরিক্ষার্থী ওয়াসিম আকরামকে বহিস্কার করেছে। কলেজ কর্তৃপক্ষ র‌্যাব ১১কে অবহিত করলে র‌্যাব দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে বহিস্কারকৃত পরিক্ষার্থীকে আটক করে। পরে র‌্যাব সদস্যরা আটকৃত পরিক্ষার্থীকে ব্যাপক জিজ্ঞাসাবদ করে।

এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে বন্দর থানায় আটককৃত পরিক্ষার্থী ওয়াসিম আকরামসহ নবীগঞ্জ এলাকার আবু সাঈদ মিয়ার মেয়ে শাকিলা আক্তার ইমু, তার ভাই ফয়সাল ও অনিক আহম্মদকে আসামী করে বন্দর থানায় আইসিটি আইনে মামলা রুজু করে। এ রির্পোট লেখা পর্যন্ত মামলার তদন্তকারী কর্মকর্তা বন্দর থানার উপ-পরিদর্শক সালাউদ্দিন আহাম্মেদ ধৃত পরিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে সোমবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করে।

স্পন্সরেড আর্টিকেলঃ